Home / Entertainment / কবে নাগাদ চালু হতে পারে বাংলাদেশের সাথে ওমানের ফ্লাইট?

কবে নাগাদ চালু হতে পারে বাংলাদেশের সাথে ওমানের ফ্লাইট?

ওমানে করোনা মহামারি কিছুটা নিয়ন্ত্রণে আসায় দেশটিতে তুলে নেওয়া হচ্ছে রাত্রিকালীন লকডাউন। গতকাল বৃহস্পতিবার (১৯-আগস্ট) ওমান নিউজ এজেন্সি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, “আগামী ২১ আগস্ট থেকে দেশটিতে তুলে নেওয়া হবে রা’ত্রিকালীন লকডাউন।

ক’রো’না ম’হামা’রী মোকাবেলায় যথাযথ ব্যবস্থা নিয়ে এখন থেকে সকল ব্যক্তি ও যানবাহন রাত্রিবেলা চলা’চলের অনুমতি পাবে। একইসাথে দেশটির সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার লক্ষ্যে কাজ করছে ওমানের শিক্ষা মন্ত্রণালয় এমন তথ্য জানিয়েছে ওমান নিউজ এজেন্সি।

দ্বিতীয় আইন অনুযায়ী ওমানের সকল স্থল, সমুদ্র ও বিমান বন্দরে আগত ভ্রমণ’কারীদের ওমান প্রবেশের পূর্বে দেশটির অনুমোদিত ভ্যা’কসি’নের দুটি ডো’জ গ্রহণ করতে হবে। একইসাথে ওমান প্রবেশের আগে অবশ্যই সকল ভ্রমণকারীদের পিসিআর পরী’ক্ষা করাতে হবে। দেশের সকল নাগরিক ও প্রতিষ্ঠানকে সুপ্রিম কমিটির দেওয়া সকল সতর্ক’তামূলক ব্যবস্থা সঠিকভাবে মেনে চলতে হবে।

সকলকে মাস্ক পরা, সামাজিক দূরত্ব মেনে চলাসহ সকল ধরণের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে বলে জানিয়েছে মন্ত্রণালয়। এদিকে সুপ্রিম কমিটির নতুন এই নির্দেশনার পর অনেকেই পহেলা সেপ্টেম্বর থেকে বাংলাদেশ থেকেও ফ্লাইট চালু হবে এমন কথা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াচ্ছেন। অনেকেই আবার দুই ডো’জ ভ্যা’ক’সি’ন না নেওয়া ব্যতীত বাংলাদেশ থেকে ওমান প্রবেশ করতে পারবেনা এমন ভি’ত্তিহী’ন তথ্য ছড়াচ্ছেন।

এ ব্যাপারে ওমান সরকারের একাধিক কর্মকর্তার সাথে মু’ঠোফোনে যোগাযোগ করে জানাগেছে, মূলত এখনো বাংলাদেশ সহ নি’ষেধাজ্ঞার আওতাভু’ক্ত দেশগুলোর সাথে ফ্লাইট চালুর ব্যাপারে কোনো সি’দ্ধান্ত নেয়নি ওমান সরকার। বাংলাদেশ থেকে পহেলা সেপ্টেম্বর থেকে ফ্লাইট চালু হচ্ছে এটা সঠিক তথ্য নয় বলে জানান তারা।

তারা আরো বলেন, বিষয়টি বাংলাদেশের ক’রো’না পরিস্থি’তির উপর নির্ভর করছে, ওমান সরকারের প’ক্ষথেকে সার্বক্ষণিক বাংলাদেশের ক’রো’না পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে বলেও জানান নাম প্রকাশে অ’নিচ্ছুক ওমান সরকারের এক ঊর্ধ্বতন কর্মকর্তা। তবে শীঘ্রই বাংলাদেশ সহ নিষে’ধাজ্ঞা দেশ গুলোর সাথে ফ্লাইট চালুর বিষয়ে একটা গাইডলাইন আসবে বলেও জানান তিনি।

About JA

Check Also

৩ রানে ৭ উইকেট নিয়ে ওভারডাইকের বিশ্ব রেকর্ড

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের প্রথম দিনই রেকর্ডবুকে ঝড় তুললেন নেদারল্যান্ডসের ডানহাতি মিডিয়াম পেসার ফ্রেডরিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

No comments to show.