1. admin@atvnews24.com : admin : Ashraf Iqbal
  2. smshorifgz@gmail.com : Shorif Gazi : Shorif Gazi
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
নগরীর বাগবাড়ি’তে  নববর্ষে ছোট মণি নিবাসে ডা. শিপলুর মিষ্টি বিতরণ করেন সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা সরকারি বাঁধা ও সময় সংকোচনের নির্দেশ উপেক্ষা করে নববর্ষে উদীচীর প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ পহেলা বৈশাখ বাঙালির একটি সার্বজনীন লোকউৎসব: এমপি হাবিবুর রহমান হাবিব সিলেট তিন জুয়ারীকে গ্রেফতার করে পুলিশ ব্যবসায়ী সানর মিয়া হত্যার আসামি গ্রেফতারের দাবিতে সিলেট হাজীগঞ্জ বাজারের মানববন্ধন করেন দেশের জনপ্রিয় টিভি চ্যানেল একুশে টেলিভিশনের ২৫ তম প্রতিষ্টাবার্ষিকী পালন করা হয়েছে ইরানের হামলার সমন্বিত কূটনৈতিক জবাব দিতে চান বাইডেন ইরানে পাল্টা হামলার বিষয়ে যে সিদ্ধান্ত নিল ইসরাইলের মন্ত্রিসভা ইরান-ইসরাইল উত্তেজনায় সৌদির অবস্থান কী?

তৃতীয় লিঙ্গের কেউ চাঁদাবাজি তাদেরকে আইনের আওতায় আনা হবে

এটিভি নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ২৩ মার্চ, ২০২৪
  • ৩০ বার পঠিত

নিউজ ডেস্ক:  তৃতীয় লিঙ্গের কেউ যদি বাসা-বাড়িতে, সড়কে ও যানবাহনে চাঁদাবাজি করে তাদেরকে আইনের আওতায় আনা হবে। সম্প্রতি শেরেবাংলা নগর থানা এলাকায় একটি ঘটনায় তৃতীয় লিঙ্গের একজনের বিরুদ্ধে পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছে। তৃতীয় লিঙ্গের বিভিন্ন সদস্যের নামে বিভিন্ন ধরনের চাঁদাবাজির অভিযোগ পাওয়া যাচ্ছে। তাদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

শনিবার রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এসব কথা বলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

ডিএমপি কমিশনার বলেন, জনগণকে কাঙ্ক্ষিত সেবা দিতে থানায় আসা সেবাপ্রার্থীদের দ্রুততম সময়ে ও আন্তরিকতার সঙ্গে সেবা প্রদান করতে হবে। মানুষ পুলিশের সেবা পেতে প্রথমে থানায় আসে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ জনসেবায় কতটা আন্তরিক তা দ্রুততম সময়ে সেবা প্রদানের মাধ্যমে সম্মানিত নগরবাসীকে বুঝাতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মতো পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং ব্যবস্থাকে আরও বেগবান করতে হবে। রাষ্ট্র আমাদেরকে জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্ব দিয়েছে। পেশাদারিত্ব ও কাঙ্ক্ষিত সেবা দিয়ে তার বাস্তব প্রতিফলন ঘটাতে হবে।

কমিশনার হাবিবুর রহমান বলেন, রমজানে যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থার ওপর বিশেষ নজর দিতে হবে। এখন পর্যন্ত রমজানে ট্রাফিক ব্যবস্থা বেশ ভালো অবস্থানে আছে। এটা আমাদের ধরে রাখতে হবে। ইতোমধ্যে ট্রাফিক বিভাগের অফিসারদের প্রতি নির্দেশনা দেওয়া হয়েছে। ট্রাফিকের সিনিয়র অফিসারদের পাশাপাশি ক্রাইম বিভাগের অফিসারদেরও রাস্তায় থেকে দায়িত্ব পালন করতে হবে।

তিনি বলেন, কিশোর গ্যাং নিয়ন্ত্রণে ডিএমপি সব ধরনের আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। এছাড়াও গ্রেফতারি পরোয়ানা তামিল, চুরি মামলা, ছিনতাই মামলা, মামলা তদন্ত, চোরাই গাড়ি উদ্ধার, মাদক উদ্ধার ও মুলতবি মামলা নিষ্পত্তির ক্ষেত্রে আরও গুরুত্ব দিয়ে কাজ করতে হবে।

অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার, ড. খ. মহিদ উদ্দিন, মুনিবুর রহমান, আসাদুজ্জামান এবং মোহাম্মদ হারুন অর রশীদসহ বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর