Home / International / সিঙ্গাপুরের এভিয়েশন সেক্টরে পুনরুদ্ধার একটি ‘দীর্ঘ পথ’ হবে: পরিবহন মন্ত্রী

সিঙ্গাপুরের এভিয়েশন সেক্টরে পুনরুদ্ধার একটি ‘দীর্ঘ পথ’ হবে: পরিবহন মন্ত্রী

সিঙ্গাপুর কিছু সীমান্ত নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে কিন্তু করোনা মহামারীর অনিশ্চিত গতিপথের কারণে এর গুরুত্বপূর্ণ বিমান সেক্টরে পুনরুদ্ধার চ্যালেঞ্জিং রয়ে গেছে, বলেছেন দেশের পরিবহন মন্ত্রী। “এই সত্যটি রয়ে গেছে যে এটি একটি দীর্ঘ পথ হতে চলেছে কারণ কিছু দেশ টিকা দেওয়ার ক্ষেত্রে আরও এগিয়ে থাকলেও অন্যরা এখনও তাদের জনসংখ্যাকে টিকা দেওয়ার চেষ্টা করছে,” এস ইসওয়ারান শুক্রবার সিএনবিসির “স্কোয়াক বক্স এশিয়া” কে বলেন।

মন্ত্রী বলেন, “এবং একই সময়ে বিশ্বের বিভিন্ন অংশে ভাইরাসটি বিভিন্ন পর্যায়ে রয়েছে এবং তাই দেশগুলি বিভিন্ন ধরণের সীমান্ত ব্যবস্থা গ্রহণ করেছে।” এভিয়েশন সেক্টর সিঙ্গাপুরের মোট দেশজ উৎপাদনের প্রায় ৩% অবদান রাখে।

সিঙ্গাপুর এমন একটি শহর-রাজ্য যেখানে অভ্যন্তরীণ বিমান ভ্রমণের বাজার নেই। ফলস্বরূপ, এর বিমান চলাচল খাত এবং ফ্ল্যাগশিপ ক্যারিয়ার সিঙ্গাপুর এয়ারলাইনস উভয়ই কোভিডের বিস্তার সীমাবদ্ধ করার জন্য দেশগুলি ভ্রমণ নিষেধাজ্ঞার দ্বারা খারাপভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

সিঙ্গাপুর সরকার বৃহস্পতিবার তার সীমানা পুনরায় খোলার জন্য বেশ কয়েকটি পদক্ষেপ ঘোষণা করেছে, নির্দিষ্ট কিছু যাত্রীকে শহর-রাজ্যে আসার পরে পৃথকীকরণ এড়িয়ে যাওয়ার অনুমতি দিয়ে। এই গোষ্ঠীগুলির মধ্যে রয়েছে জার্মানি এবং ব্রুনাই থেকে ভ্যাকসিন করা ভ্রমণকারীরা, পাশাপাশি হংকং এবং ম্যাকাও থেকে ভ্যাকসিনযুক্ত এবং টিকা না দেওয়া ভ্রমণকারীরা – যদি তারা কিছু শর্ত পূরণ করে।

ইসওয়ারান বলেছিলেন যে জার্মানি এবং ব্রুনাইয়ের সাথে “টিকা দেওয়া ভ্রমণ লেন” ব্যবস্থা সিঙ্গাপুরের বিমান চলাচল খাতকে পুনরুদ্ধারে সহায়তা করতে পারে। “কিন্তু আমি মনে করি আমাদের যথেষ্ট বাস্তবসম্মত হতে হবে যে এটি একটি চ্যালেঞ্জিং পথ, এবং এটি এমন একটি হতে হবে যেখানে আমরা স্বীকার করি যে পরিস্থিতিগুলি বিকশিত হওয়ার সাথে সাথে প্রতিক্রিয়াশীল একটি গতিশীল প্রোফাইল থাকবে।”

সিঙ্গাপুর এবং হংকং একটি ব্যাপকভাবে প্রত্যাশিত বিমান ভ্রমণ চালু করার পরিকল্পনা করেছিল, যা কোয়ারেন্টাইন-মুক্ত অবসর ভ্রমণের অনুমতি দেবে। ক্রমবর্ধমান কোভিড মামলার কারণে পরিকল্পনাটি দুবার স্থগিত করা হয়েছিল এবং উভয় শহর বৃহস্পতিবার ঘোষণা করেছিল যে ভ্রমণের বুদবুদটি বাতিল করা হয়েছে।

About JA

Check Also

অমিতাভ থেকে আলিয়া ভাট, ফোর্বসের প্রভাবশালীদের তালিকায় ভারতীয়দের দখল

অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, আনুশকা শর্মা, আলিয়া ভাট, রণবীর সিং, শ্রেয়া ঘোষাল ফোর্বসের ১০০ জনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

No comments to show.