1. admin@atvnews24.com : admin : Ashraf Iqbal
  2. bandpothik683@gmail.com : Asif Badhan : Asif Badhan
  3. smshorifgz@gmail.com : Shorif Gazi : Shorif Gazi
শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দ্রুত পানিবন্দি মানুষদের উদ্ধারের ব্যবস্থা করুন : কাইয়ুম চৌধুরী শার্শায় বীর মুক্তিযোদ্ধা রেজানুর রহমান জালালের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন শ্রীবরর্দীতে ৫০ পিছ ইয়াবা ট্যাবলেটসহ ইউপি সদস্য গ্রেফতার সিলেট সিটি কর্পোরেশন ওয়ার্ড সচিব এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটি গঠন হজ শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্য মানুষকে দেখানোর জন্য নয় : মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের সভায় রাজিব আহসান আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে দেশের মানুষ ঘৃনাভরে প্রত্যাখান করেছে শহিদ জিয়া স্বাধীনতার ঘোষণা দিয়ে মুক্তিযুদ্ধ শুরু করেন: এডভোকেট রুহুল কবির রিজভী ধামইরহাটে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ধামইরহাটে গ্রাম আদালত কার্যক্রমের অগ্রগতি বিষয়ে দ্বি-মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত শেরপুরের ঝিনাইগাতীতে আদিবাসী শিশু ধর্ষণের দায়ে ধর্ষক ফাহিম গ্রেপ্তার

কামরাঙ্গীরচরের ঝাউচরে বিশেষ ইসতিসকার নামাজ আদায়

এটিভি নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
  • ২৭ বার পঠিত

আনোয়ার হোসেন:

সারাদেশে তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। কোথাও কোথাও ৪২ ডিগ্রি ছুঁয়েছে তাপমাত্রা। প্রায় পাঁচ দশকের রেকর্ড ভেঙেছে গরম। প্রশান্তিময় বৃষ্টির জন্য রাজধানীতে ইস্তিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

শুক্রবার (২৬ এপ্রিল) পবিত্র জুমার নামাজের পরে কামরাঙ্গীরচর ঝাউচর বড় মসজিদের সামনে ইস্তিসকার নামাজ অনুষ্ঠিত হয়। এতে হাজার হাজার মুসল্লি অংশ নেন। নামাজ শেষে বৃষ্টির জন্য মহান রাব্বুল আলামিনের দরবারে মোনাজাত করেন ঝাউচর বড় মসজিদের ইমাম সাহেব

নামাজের আগে তিনি বলেন, আকাশে মেঘ থাকুক বা থাকুক বৃষ্টি দেয়ার মালিক আল্লাহ। আল্লাহ আমরা বৃষ্টির জন্য এখানে সালাত আদায় করতে এসেছি আপনি আমাদের ফরিয়াদ কবুল করুন, আল্লাহ যদি অনুগ্রহ করেন তাইলে বৃষ্টি দেবেন। আর আল্লাহ যদি বৃষ্টি না দেন সেটা আমাদের ব্যর্থতা, আমাদের প্রার্থনার দুর্বলতা। এছাড়া অন্য কিছু নয়।

তিনি বলেন, তওবার একটা সুযোগ আমাদের সামনে এসেছে। আমরা যদি তওবা না করি তাহলে আল্লাহ তায়ালার অনুগ্রহ আমরা কখনোই পাবো না। আল্লাহ তায়ালা আকাশ থেকে মুষলধারে রহমতের বৃষ্টি হওয়ার জন্য আল্লাহ যে আমলের কথা বলেছেন তাহলো আল্লাহর কাছে ইস্তেগফার করা।

নামাজে অংশ গ্রহণ করা মুসল্লিরা জানিয়েছেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ খুব বিপদে আছে। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নত। তাই আমরা সবাই একত্র হয়ে এ নামাজ আদায় করেছি। এসময় কামরাঙ্গীরচরে জুমার নামাজের পরে বিভিন্ন মসজিদ থেকে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ মাঠে ছুটে আসেন তারা চোখের পানি ছেড়ে মহান রাব্বুল আলামিনের কাছে বৃষ্টির জন্য দোয়া করেন।

আগে দেশব্যাপী তীব্র তাপপ্রবাহের মাঝে মহান আল্লাহর দরবারে বৃষ্টি প্রার্থনায় সালাতুল ইসতিসকার নামাজ আদায়ের ঘোষণা দিয়ে সবাইকে উপস্থিত হতে আহবান জানিয়েছেন ঢাকা দক্ষিন সিটি করপোরেশনের ৫৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন। শুক্রবার রাজধানীর কামরাঙ্গীরচরের ৫৫ নং ওয়ার্ডের ঝাউচর বড় মসজিদের সামনে এই নামাজের পর এই নামাজ আদায় করা হয়েছে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর