1. likekuddus516bd@gmail.com : AK :
May 18, 2022, 7:15 pm

প্রধানমন্ত্রীর কাছে সাহায্য চাইলেন অভিনেত্রী রেহানা জলি!

Reporter Name
  • Update Time : Friday, October 26, 2018,

বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত গুণী অভিনেত্রী রেহানা জলি। তিনি অভিনয়ের পাশপাশি মডেলিংও করেছেন। আশির দশকের শুরুতে টেলিভিশনে অভিনয় দিয়ে তার অভিনয় জীবনে পথ চলা শুরু। বদরুন্নেসা আব্দুল্লাহ পরিচালিত ‘উজান চরের দুলি’ নাটকে দুলি চরিত্রে অভিনয় দিয়ে শুরু। টিভি নাটকের পাশাপাশি মঞ্চ নাটকেও অভিনয় করেছেন। তার প্রথম অভিনীত মঞ্চ নাটক বিধায়ক ভট্টাচার্যের নির্দেশনায় ‘তাইতো’।ঢাকাই চলচ্চিত্রে যাত্রা শুরু করেন ১৯৮৫ সালে।কামাল আহমেদ পরিচালিত ‘মা ও ছেলে’ চলচ্চিত্রের মধ্য দিয়ে। আর প্রথম চলচ্চিত্রেই তিনি শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রে অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। তিনি শুধু মায়ের ভূমিকাতেই নয়, নায়ক রাজ রাজ্জাক,আলমগীরের মতো নায়কদের নায়িকা চরিত্রেও অভিনয় করেছেন। বিরাজ বৌ, প্রতীক্ষা, গোলমাল, প্রায়শ্চিত্ত, নিষ্পাপ চলচ্চিত্রেনায়িকা চরিত্রে অভিনয় করেন তিনি।তিনি ঢাকাই ছবির মমতাময়ী মা। প্রায় ৪০০ ছবিতে অভিনয় করা মমতাময়ী মা এখন ক্যান্সারে আক্রান্ত।

জীবন মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে আছেন তিনি। যে কারণে দীর্ঘ দিন ধরে অভিনয় করতে পরছেন না। তিনি এখন সোজা হয়ে দাঁড়াতেও পারছেন না। বোনদের সহায়তায় চিকিৎসা করছেন।তার ক্যান্সার এখন প্রথম স্তরে রয়েছে। দ্রুত চিকিৎসা করালে ভালো হয়ে যাবেন মমতাময়ী এ মা।তার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, ‘এখন তো অসুস্থ হয়ে ঘরেই অবস্থান করছি। ফুসফুসে ক্যান্সার হয়েছে। সেখান থেকে ইনফেকশন হয়ে মেরুদন্ডেও সমস্যা শুরু হয়েছে। মেরুদন্ডের একটি হাড় সম্পূর্ণ ফ্র্যাকচার হয়েছে। গত দেড় বছর ধরে কিছুই করতে পারছি না। এখন তো সোজা হয়ে দাঁড়াতেও পারছি না।’তিনি বলেন, ‘বোনদের সহায়তায় চিকিৎসা করছি। এখন ক্যান্সারের প্রথম স্তরে রয়েছে। দ্রুত চিকিৎসা করালে ভালো হবে। কিন্তু ক্যান্সার তো দীর্ঘ মেয়াদী চিকিৎসা। এভাবে আর কত দিন চলতে পারবো জানি না। সবাই আমার জন্য দোয়া করবেন।’পরিবারের পক্ষে তার চিকিৎসার ব্যয়ভার বহন এখন আর সম্ভব হচ্ছে না। তাই প্রধানমন্ত্রীর সাহায্য চাইছেন এ অভিনেত্রীতিনি বলেন,আমাদের প্রধানমন্ত্রী তো অনেক সহযোগিতাপরায়ণ। শিল্পীদের পাশে তিনি সবসময় ছিলেন। আশা করি আমার অসুখের খবরটি তার কানে গেলে তিনিও আমার চিকিৎসার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেবেন।এদিকে, তার অসুস্থতার কথা শুনে শিল্পী ঐক্যজোটের সভাপতি ডি এ তায়েবের নির্দেশে ছুটে গিয়েছিলেন সেক্রেটারি জিএম সৈকতসহ অনেকে।

গুণী এ অভিনেত্রীর পাশে দাঁড়ানের আশ্বাস দিয়ে ডি এ তায়েব বলেন, ‘রেহানা জলি আমাদের গর্ব করার মতো অভিনেত্রী। এখন ক্যান্সারে আক্রান্ত। আর আমাদের শিল্পী ঐক্যজোট সবসময় শিল্পীদের পাশে দাঁড়িয়েছেন। সেই ধারাবাহিকতায় তারা তাকে সহায়তা করার চেষ্টা চালাচ্ছে।অন্যদিকে, শিল্পী ঐক্যজোটের সেক্রেটারি জিএম সৈকত বলেন, ‘মানুষের পাশে মানুষ দাড়াবে এটাই তো স্বাভাবিক।আমাদরে শিল্পী ঐক্যজোট সবসময় মানুষের পাশে দাড়িয়ে আসছে। বিশেষ করে শিল্পীদের নানা সমস্যায় বিপদে আপদে পাশে থাকে। এবার রেহানা জলির পাশে দাঁড়িয়েছি। আমরা বিষয়টি প্রধানমন্ত্রীর বরাবর পাঠাবো। আশা করি কিছু একটা হবে। আমরা এই অসুস্থ শিল্পীর পাশে আছি এবং থাকবো থাকবো ইনসাল্লাহ।’তিনি বলেন, ‘আমরা শিগগিরই প্রযোজনীয় কাজগপত্র নিয়ে প্রধানমন্ত্রীর বরাবর তার চিকিৎসার সহায়তার জন্য আবেদন করবো। আশা করি তিনি আবার সুস্থ হয়ে অভিনয়ে ফিরে আসবেন।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 atvnews24
Theme Customized BY LatestNews