1. likekuddus516bd@gmail.com : AK :
May 18, 2022, 2:28 pm

মানব জীবনে এই ১০টি প্রাচীন সৌন্দর্য সিক্রেটস যা এখনও কার্যকর, দেখলে চমকে যাবেন আপনিও…

Reporter Name
  • Update Time : Saturday, October 13, 2018,

সবাই সুন্দর দেখতে চায়। নারীরা তাদের সৌন্দর্যের জন্য শুরু থেকে জাগ্রত হয়। সৌন্দর্য্যের জন্য সবসময় যত্নও নেয় । তাই অনেক জিনিস সৌন্দর্যের টিপস হিসাবে দেখা হয়। এরমধ্যে কিছু ভাল আবার কিছু খারাপ । এই অবস্থার মধ্যে যা সঠিক ছিল না সেই সমস্ত টিপস সময়ের সাথে সাথে অদৃশ্য হয়ে গেছে । আজকের যুগে যেখানে প্রতিদিন নতুন সৌন্দর্য্য পণ্য চালু হচ্ছে, ব্যস্ততার কারণে লোকেরা পুরানো টিপস এড়াতে চেষ্টা করছে বলে মনে হচ্ছে। কিন্তু আসুন আমরা আপনাদের বলি যে প্রাচীনকালের কিছু সৌন্দর্য্যের সামগ্রী আছে যা আজও ব্যবহার করা হয়। শুধু এই নয়, এই টিপস আজও কার্যকর। সুতরাং আসুন আমরা এমন কয়েকটি প্রাচীন রহস্যের গোপন কথা বলি যা আজও ব্যবহৃত হচ্ছে। জানতে আপনি এই গল্পটি পড়ুনলোম তোলার জন্য চিনি

শত শত বছর ধরে নারীরা তাদের শরীর থেকে লোম তোলে । এর জন্য চিনি ব্যবহার করা হয় । এটি একটি চুল অপসারণ চিকিৎসা, যা প্রাচীন মিশর থেকে শুরু। এটি ওয়াক্সিং এর মতো। এটিকে শুগারিং বলা হয়। ওয়াক্সিং এর পরিবর্তে শুগারিং পছন্দ করা হয়, কারণ ওয়াক্সিং এর মত এটিতে ব্যথা নেই। উত্তর আমেরিকা, মধ্যপ্রাচ্য ও গ্রীসতে লোম তোলার পদ্ধতি হিসেবে শুগারিং ব্যবহার করা হয় । এর জন্য, চিনি, নুন, জল এবং কাঠের লাঠি ব্যবহার করা হয়।ব্রণের জন্য বীন

পিম্পিল বা ব্রণ সমস্যা সবার হয়। এমন আগেও ছিল। চীনে ব্রণের জন্য যুবতিরা মুখের বীন ব্যবহার করতো (মুগ মটরশুটি ) । মুগে প্রোটিন এবং ভিটামিন রয়েছে। মুগ ফেস মাস্ক হিসাবে ভাল ব্যবহার করা হয়।সৌন্দর্যের জন্য গোলাপ জলআগেকার সময় চামড়া পরিষ্কার করার জন্য মহিলারা গোলাপ জল ব্যবহার করতো । এমনকি আজও এই প্রবণতা অব্যাহত।

কেশর

বলা হয় যে মিশরে, গ্রিক বংশধর রানী ক্লিওপেট্রা কেশরের তেল ব্যবহার করতেন । এখনও সৌন্দর্যের জন্য কেশরের ব্যবহার করা হয়। নারকেল তেলের মধ্যে কেশর পিষে লাগালে চামড়ায় উজ্জ্বলতা আনা যেতে পারে।

পুদীনা ত্বক পরিষ্কারের জন্য পুদীনার ব্যবহার দীর্ঘ সময় ধরে চলে আসছে । প্রাচীনকালে, চীনা নারীরা সৌন্দর্য্যের জন্য পুদীনা ব্যবহার করত। এর জন্য পুদীনার রস চামড়ার উপর হালকা হাত দিয়ে ঘষতে হতো । আজও পুদীনার ব্যবহার এই ভাবেই করা হয়।

মধু বলা হয় যে মিশরের রানী সৌন্দর্য্যের জন্য প্রতিদিন মধু ব্যবহার করতেন। মইশোরাইজিং বৈশিষ্ট্য মধুতে পাওয়া যায়। মুখের জন্য মধু ফেস মাস্ক হিসাবে ব্যবহার করা হয়।

সামুদ্রিক লবন সমুদ্রের লবণ মৃত চামড়া অপসারণ করার জন্য মহিলারা ব্যবহার করতেন । এরপর ত্বকে উজ্জ্বলতাও আসে। আজকেও নারীরা এটির ব্যবহার করে।

নারকেল তেল নারকেল তেল চামড়া সৌন্দর্য্যের একটি সম্পদ হিসেবে গণ্য করা হয়। এশিয়াতে, নারীরা শত শত বছর ধরে মাথার চামড়া ও চুলের জন্য নারকেল তেল ব্যবহার করছে। আজও নারকেল তেল সবচেয়ে বেশি ব্যবহৃত হয়, বিশেষত চুলের তেল হিসেবে ।

জেড রোলার জেড রোলার মানে পাথরের তৈরি রোলার। জেড একটি পাথর। এটি একটি স্বচ্ছ এবং সবুজ রং এর পাথর। এটি শরীরের মধ্যে ঘোরানো হয়, যা ভাল ম্যাসাজ করে । চীনে, পুরাতন সময়ে রক্ত ​​সঞ্চালনকে সংশোধন করা এবং টক্সিন অপসারণ করতে এটা ব্যবহার করা হয় । এটি এখনও শক্ত চামড়া এবং বলিরেখা অপসারণ করার জন্য ব্যবহার করা হয়।বাঁধাকপি সৌন্দর্য্যের জন্য দীর্ঘ সময় ধরে বাঁধা কপির ব্যবহার করা হচ্ছে। ব্যথা থেকে পরিত্রাণ পেতে মহিলারা বাঁধাকপি ব্যবহার করতেন। এই জন্য, তারা বুকের উপর ২০ মিনিটের জন্য বাঁধাকপির কাপ (ব্রা) আকৃতির পাতা রাখতেন, যাতে ব্যথা কম হতো । আপনি বিশ্বাস করবেন না যে এটা এখনও করা হয় ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 atvnews24
Theme Customized BY LatestNews