1. admin@atvnews24.com : admin : Ashraf Iqbal
  2. bandpothik683@gmail.com : Asif Badhan : Asif Badhan
  3. smshorifgz@gmail.com : Shorif Gazi : Shorif Gazi
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কামরাঙ্গীরচরের ঝাউলাহাটিতে কামরাঙ্গীরচর থানা কতৃক উঠান বৈঠক সিলেট শাহজালাল মাজারের ওরসে প্রধানমন্ত্রীর উপহার হস্তান্তর করেছে সিসিক দেশকে শিশুশ্রম মুক্ত করা জন্য সকলকে কাজ করতে হবে : শ্রম প্রতিমন্ত্রী সংবিধানে বলা আছে আমরা জনগণের সেবক : যুগ্মসচিব নাসরিন জাহান এ দেশে এখন কেউ আর নিরাপদ নয়, বিচার চলছে শুধু বিরোধী দলীয় নেতা-কর্মীদের উপর: জাকির দেশের আগামী প্রজন্মের জন্য মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে : বীর মুক্তিযোদ্ধা রুমা চক্রবর্তী সিলেটে কবি নজরুলের ১২৫ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা সরকার দলীয়করণের মাধ্যমে ক্রীড়াঙ্গনকে ধ্বংস করে দিয়েছে : আমিনুল হক সংখ্যালঘুদের অধিকার রক্ষায় সংখ্যালঘু কমিশন গঠন সময়ের দাবী : শামসুল আলম সেলিম শেরপুরের ঝিনাইগাতীতে বন্য হাতি তাড়াতে টর্চ লাইট বিতরণ

সিলেট সিভিল সার্জন অফিসের উদ্যোগে বিশ্ব যক্ষ্মা দিবস পালন ও বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়

এটিভি নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ২৮ বার পঠিত

শরীফ গাজী-সিলে ব্যুরো চীফ:  “হ্যাঁ, আমরা যক্ষ্মা নির্মূল করতে পারি” এই প্রতিপাদ্য সামনে বিশ্ব যক্ষ্মা দিবস ২০২৪ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৪ মার্চ) প্রতিবছরের ন্যায় সিলেট সিভিল সার্জন অফিসের উদ্যোগে সিভিল সার্জন কার্যালয়ের সকল কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন এনজিও প্রতিনিধি ও সামাজিক সংগঠনের প্রতিনিধিদের নিয়ে নগরীতে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালি পরবর্তী সিলেট সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী। এসময় তিনি যক্ষ্মা নির্মূল এবং এর চিকিৎসার বিষয়ে জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং যক্ষ্মা নির্ণয়ে সিলেট জেলার অগ্রগতির ব্যাপারে গুরুত্বারোপ করেন।


জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচীর মেডিকেল অফিসার ডা. আবির হোসেন বলেন, শিশু যক্ষ্মা রোগী সনাক্তকরণে সিলেট জাতীয়ভাবে সবচেয়ে এগিয়ে রয়েছে। সিলেট জেলার প্রায় সব কয়টি উপজেলায় জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে যক্ষ্মা রোগী সনাক্ত করা হচ্ছে।
আইসিডিডিআর’বি এর প্রোগ্রাম অফিসার মো. খালিলুর রহমান খান বলেন, সিলেট সিভিল সার্জন কার্যালয়ের তদারকিতে পোর্টেবল এক্স রে মেশিনের মাধ্যমে হাওড় ও চাবাগান এলাকাসহ সকল উপজেলার হার্ড টু রিচ এলাকাগুলোতে গিয়ে আরটিফিশিয়াল ইন্টেলিজেন্সের সহায়তায় যক্ষ্মা রোগী সনাক্ত করা হচ্ছে।
মেডিকেল অফিসার (ডিআরএস) ডা. স্নিগ্ধা তালুকদার এর সঞ্চালনায় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মাইমুন নাহার নাসরিন, সিলেট টিবি ক্লিনিকের জুনিয়র কনসালটেন্ট ডা. মো. এহসানুল ইসলাম, সিলেট টিবি হাসপাতালের মেডিকেল অফিসার ডা. তামান্না বেগম, প্রোগ্রাম অর্গানাইজার আব্দুল আউয়ালসহ সিভিল সার্জন কার্যালয়ের  সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

সভায় বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার, হীড বাংলাদেশ, নাটাব, এসএটিবি এর প্রতিনিধিবৃন্দ আলোচনায় অংশ নিয়ে তাদের ভূমিকা তুলে ধরেন। সবশেষে সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী যক্ষ্মা নির্মূলের লক্ষ্যে সকলের সম্পৃক্ততা বৃদ্ধির ব্যাপারে আহ্বান জানিয়ে সভাপতি সভার সমাপ্তি ঘোষণা করেন।

আলোচনা সভা শেষে জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচীর অধীনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কোম্পানীগঞ্জ, সিলেট এ জিন এক্সপার্ট কার্যক্রমের শুভ উদ্বোধন করেন ডা. মো. আনিসুর রহমান, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) সিলেট এবং সিলেট জেলার সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী।
এসময় উপস্থিত ছিলেন সিলেট এর বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ও সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রন) ডা. মো. নূরে আলম শামীম, সিলেট এনটিপির ডিভিশনাল টিবি এক্সপার্ট ডা. শাহিদ আনোয়ার রুমি, কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. কামরুজ্জামান, হীড বাংলাদেশ এর প্রকল্প পরিচালক যাকোব দাস প্রমুখ। বিজ্ঞপ্তি

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর