1. admin@atvnews24.com : admin : Ashraf Iqbal
  2. bandpothik683@gmail.com : Asif Badhan : Asif Badhan
  3. smshorifgz@gmail.com : Shorif Gazi : Shorif Gazi
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কামরাঙ্গীরচরের ঝাউলাহাটিতে কামরাঙ্গীরচর থানা কতৃক উঠান বৈঠক সিলেট শাহজালাল মাজারের ওরসে প্রধানমন্ত্রীর উপহার হস্তান্তর করেছে সিসিক দেশকে শিশুশ্রম মুক্ত করা জন্য সকলকে কাজ করতে হবে : শ্রম প্রতিমন্ত্রী সংবিধানে বলা আছে আমরা জনগণের সেবক : যুগ্মসচিব নাসরিন জাহান এ দেশে এখন কেউ আর নিরাপদ নয়, বিচার চলছে শুধু বিরোধী দলীয় নেতা-কর্মীদের উপর: জাকির দেশের আগামী প্রজন্মের জন্য মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে : বীর মুক্তিযোদ্ধা রুমা চক্রবর্তী সিলেটে কবি নজরুলের ১২৫ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা সরকার দলীয়করণের মাধ্যমে ক্রীড়াঙ্গনকে ধ্বংস করে দিয়েছে : আমিনুল হক সংখ্যালঘুদের অধিকার রক্ষায় সংখ্যালঘু কমিশন গঠন সময়ের দাবী : শামসুল আলম সেলিম শেরপুরের ঝিনাইগাতীতে বন্য হাতি তাড়াতে টর্চ লাইট বিতরণ

সিলেটের কিশোরী মোহন বালিকা বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক শক্তিপদ দত্ত আর নেই

এটিভি নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ১৪ বার পঠিত

সিলেট প্রতিনিধি  :  সিলেটের কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক শক্তিপদ দত্ত আর নেই। শনিবার রাত ১ টা ৪০ মিনিটে নগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

শক্তিপদ দত্ত সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. জন্মেজয় দত্ত শংকর ও মেডিকেল অফিসার ডা. শান্তনু দত্ত সৌরভের বাবা। নগরের শিবগঞ্জ আগপাড়ার বাসিন্দা শক্তিপদ সার্ব্বজনীন পূজা কমিটি, মীরাবাজারের সভাপতির দায়িত্বে ছিলেন।

শক্তিপদ দত্তের আত্মীয় সঙ্গীতশিল্পী লাভলী দেব জানান, প্রয়াত শক্তিপদ দত্ত শিক্ষকতার পশিাপাশি গান লিখতেন। মৃত্যুকালে স্ত্রী সুমতিা দত্ত, দুই ছেলে দুই মেয়েসহ আত্মীয়স্বজন ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, শক্তিপদ দত্ত ১৯৫০ সালের ৩০ ডিসেম্বর মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলায় পতনউষার ইউনিয়নের শ্রীসূর্য গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা প্রয়াত কুমুদ রঞ্জন দত্ত ও মাতা প্রয়াত সাবিত্রী রাণী দত্ত। ১৯৭৬ থেকে ২০১০ সাল পর্যন্ত কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয় শিক্ষকতা করে ২০১১ সালের জানুয়ারি মাসে অবসর গ্রহণ করেছেন তিনি।

শক্তিপদ দত্তের লিখিত বেশকিছু প্রবন্ধ পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে। তার প্রকাশিত গ্রন্থসংখ্যা ৭টি। এগুলো হচ্ছে: হৃদয়ের অর্ঘ্য (ধর্মীয় গান), দেশের গান দশের গান (পাঁচমিশালী গান), দেখে এলাম অস্ট্রেলিয়া (ভ্রমণ), ধর্ম ও বিজ্ঞানের নির্যাস, মহান সৃষ্টিকর্তাই এই মহাবিশ্বের স্থপতি (গবেষণা), দুঃসময়ই প্রকৃত ভালোবাসার কষ্টিপাথর (ছোটগল্প), ছন্দময় শব্দমালা (গান), গণিতের প্রাথমিক ধারণা ও সংখ্যাতত্ত্ব (গণিত)।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর