1. admin@atvnews24.com : admin : Ashraf Iqbal
  2. bandpothik683@gmail.com : Asif Badhan : Asif Badhan
  3. smshorifgz@gmail.com : Shorif Gazi : Shorif Gazi
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কামরাঙ্গীরচরের ঝাউলাহাটিতে কামরাঙ্গীরচর থানা কতৃক উঠান বৈঠক সিলেট শাহজালাল মাজারের ওরসে প্রধানমন্ত্রীর উপহার হস্তান্তর করেছে সিসিক দেশকে শিশুশ্রম মুক্ত করা জন্য সকলকে কাজ করতে হবে : শ্রম প্রতিমন্ত্রী সংবিধানে বলা আছে আমরা জনগণের সেবক : যুগ্মসচিব নাসরিন জাহান এ দেশে এখন কেউ আর নিরাপদ নয়, বিচার চলছে শুধু বিরোধী দলীয় নেতা-কর্মীদের উপর: জাকির দেশের আগামী প্রজন্মের জন্য মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে : বীর মুক্তিযোদ্ধা রুমা চক্রবর্তী সিলেটে কবি নজরুলের ১২৫ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা সরকার দলীয়করণের মাধ্যমে ক্রীড়াঙ্গনকে ধ্বংস করে দিয়েছে : আমিনুল হক সংখ্যালঘুদের অধিকার রক্ষায় সংখ্যালঘু কমিশন গঠন সময়ের দাবী : শামসুল আলম সেলিম শেরপুরের ঝিনাইগাতীতে বন্য হাতি তাড়াতে টর্চ লাইট বিতরণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে অবদান রাখার আহ্বান: প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী

এটিভি নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ১৭ বার পঠিত

শরীফ গাজী-সিলেট ব্যুরো চীফ : অবৈধ পথ পরিহার করে বৈধ পথে বিদেশে গমন করে স্বদেশে রেমিট্যান্স পাঠানোর মাধ্যমে জাতির জনক  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে অবদান রাখার আহ্বান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী জনাব শফিকুর রহমান চৌধুরী এমপি।

তিনি বলেন, বাংলাদেশের অর্থনৈতিকে চাঙ্গা ও বেকারত্ব দূর করতে প্রবাসীদের অবদান অতুলনীয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা দেশের উন্নয়নের জন্য প্রতিনিহত কাজ করে যাচ্ছেন। আমরা চাই নতুন দেশে বাংলাদেশের স্কিল মানুষ গমন করুক আর তাদের মাধ্যমে আমাদের দেশে রেমিট্যান্স আসুক এতে করে দেশ ও নিজের পরিবারের উন্নয়ন হবে। তবে তিনি বৈধ পথে কাজ শিখে প্রবাসে যাওয়ার জন্য উৎসাহিত করেন।
সোমবার (২৫ মার্চ ২০২৪ইং) বেলা ৩ ঘটিকায় সিলেট সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) আলমপুরস্থ গ্রীন আইকন ওভারসিজ লিমিটেড এর উদ্যোগে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের স্বাধীনতা দিবস ১৯৭২ হতে প্রতিবছর ২৬শে মার্চ তারিখে উদযাপিত বাংলাদেশের জাতীয় দিবস। ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে (কাল রাত) তৎকালীন পূর্ব পাকিস্তানের জনগণ আনুষ্ঠানিক ভাবে নিজেদের স্বাধীনতার সংগ্রাম শুরু করে। ২৫ মার্চ রাতে গ্রেফতার হওয়ার পূর্বে তৎকালীন পূর্ব পাকিস্তানের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আনুষ্ঠানিক ভাবে এক বার্তায় বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণে বাংলাদেশ স্বাধীন হয়েছে।

সভার শুরুতে হাফেজ আহমদ আল মাহফুজ এর কোরআন তেলাওয়াতের মাধ্যমে সিলেট টিটিসির অধ্যক্ষ শেখ মোহাম্মদ নাহিদ নিয়াজ এর সভাপতিত্বে শিক্ষক জাকির হোসেন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমইটির অতিরিক্ত মহা পরিচালক মো. হাবিবুর রহমান,সিলেট জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, সিলেট পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাছির উদ্দিন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার, ডিএসবি,সিলেট্ এর আবু সুফিয়ান, গ্রীণ আইকন ওভারসিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী মোহাম্মদ আলী, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ,সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন,বৃহত্তর সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি আবুল কাশেম রুমন সহ সিলেট টিটিসির কর্মকর্তা কর্মচারী,সিলেট মহিলা টিটিসি, ফেঞ্চুগঞ্জ টিটিসি,  সুনামগঞ্জ টিটিসি,হবিগঞ্জ  টিটিসি ও মৌলভীবাজার টিটিসির প্রিন্সিপালগণ, সিলেট বিভাগের সকল জেলার জনশক্তি অফিসের সহকারি পরিচালক ও বিদেশি ডেলিগেট  সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর