1. admin@atvnews24.com : admin : Ashraf Iqbal
  2. bandpothik683@gmail.com : Asif Badhan : Asif Badhan
  3. smshorifgz@gmail.com : Shorif Gazi : Shorif Gazi
শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দ্রুত পানিবন্দি মানুষদের উদ্ধারের ব্যবস্থা করুন : কাইয়ুম চৌধুরী শার্শায় বীর মুক্তিযোদ্ধা রেজানুর রহমান জালালের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন শ্রীবরর্দীতে ৫০ পিছ ইয়াবা ট্যাবলেটসহ ইউপি সদস্য গ্রেফতার সিলেট সিটি কর্পোরেশন ওয়ার্ড সচিব এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটি গঠন হজ শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্য মানুষকে দেখানোর জন্য নয় : মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের সভায় রাজিব আহসান আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে দেশের মানুষ ঘৃনাভরে প্রত্যাখান করেছে শহিদ জিয়া স্বাধীনতার ঘোষণা দিয়ে মুক্তিযুদ্ধ শুরু করেন: এডভোকেট রুহুল কবির রিজভী ধামইরহাটে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ধামইরহাটে গ্রাম আদালত কার্যক্রমের অগ্রগতি বিষয়ে দ্বি-মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত শেরপুরের ঝিনাইগাতীতে আদিবাসী শিশু ধর্ষণের দায়ে ধর্ষক ফাহিম গ্রেপ্তার

ইরানে পাল্টা হামলার বিষয়ে যে সিদ্ধান্ত নিল ইসরাইলের মন্ত্রিসভা

এটিভি নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
  • ১৭ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক:  গাজায় ইসরাইলি যুদ্ধবিরতি প্রস্তাব প্রত্যাখ্যান করেছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী ইসলামপন্থি দল হামাস। শনিবার এক বিবৃতিতে দলটি জানিয়েছে, হামাস তার দাবিতে অটল রয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

হামাস জানিয়েছে, গাজায় ইসরাইলি আক্রমণ বন্ধ ও সমগ্র উপত্যকা থেকে ইসরাইলি বাহিনী পুরোপুরি প্রত্যাহারের দাবি জানিয়েছে তারা। এটি তার জনগণের জাতীয় দাবি বলেও উল্লেখ করা হয়েছে। এছাড়া গাজার বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের তাদের বাড়িতে ফিরে যাওয়ার অনুমতি দেওয়ার দাবিও করছে তারা।

গত সোমবার ইসরাইলের পাঠানো প্রস্তাবের প্রতিক্রিয়া মিসর ও কাতারের মধ্যস্থতাকারীদের কাছে হস্তান্তর করেছে হামাস। জানিয়েছে, তারা বন্দি বিনিময়ের মাধ্যমে ইসরাইলি জিম্মিদের মুক্তি দিতে প্রস্তুত। তবে তার আগে ইসরাইলকে হামাসের দাবি মেনে নিতে হবে।

হামাসের প্রতিক্রিয়া সম্পর্কে ইসরাইলের আনুষ্ঠানিক কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে আগেই ইসরাইলি বাহিনী জানিয়েছিল, হামাসকে ধ্বংস না করা পর্যন্ত যুদ্ধ বন্ধ করবে না তারা।

ইসরাইলি হামলায় হামাসপ্রধান ইসমাইল হানিয়ার পরিবারের কয়েক সদস্য নিহত হওয়ার কয়েকদিন পর হামাসের পক্ষ থেকে এমন বিবৃতি দেওয়া হলো। পরিবারের সদস্যদের হারানোর পরদিন হানিয়া জানিয়েছিলেন, তার দল এখনও একটা কার্যকর যুদ্ধবিরতি চায়। তবে ইসরাইল অনেক দেরি করে ফেলেছে এবং হামাসের দাবিগুলো বারবার এড়িয়ে গেছে।

যুদ্ধ সপ্তম মাসে প্রবেশ করেছে। সেই সঙ্গে গাজায় যুদ্ধবিরতির বিশ্বব্যাপী আহ্বান বেড়েছে। তবে আলোচনায় অগ্রগতি হয়নি।

গত বছরের ৭ অক্টোবর থেকে গাজায় ইসরাইলি আগ্রাসনে নিহত হয়েছে অন্তত ৩৩ হাজার ৬৮৬ ফিলিস্তিনি। আহত কমপক্ষে ৭৬ হাজার ৩০৯ জন। আর হামাসের হামলায় নিহত হয়েছে এক হাজার ১৩৯ ইসরায়েলি।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর