Main Menu

ভোটকেন্দ্রে প্রার্থী, কর্মী-সমর্থকদের ভিড়, নেই ভোটার

 

কাজী সাবরিনা:: গুঁড়ি গুঁড়ি বৃষ্টির বাগড়া মাথায় নিয়েই শুরু হয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্প্রসারিত অংশের নবগঠিত ওয়ার্ডগুলোর কাউন্সিলর পদে নির্বাচনে ভোটগ্রহণ।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে টানা ভোট গ্রহণ।

এদিকে সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপক্ষো করে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি দেখা গেলেও আনুপাতিক হারে তা খুবই কম।

সকাল থেকেই ভোটারদের উপস্থিতি কম দেখা যাচ্ছে। দু-এক জন করে ভোটার আসছেন। এজেন্টরা ভোটারদের স্লিপ নিয়ে অপেক্ষা করছেন কিন্তু স্লিপ নিতে আসছেন না কেউ।

বৃহস্পতিবার সকাল থেকে রায়েরবাগ, মাতুয়াইলের বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে এমনই চিত্র দেখা গেল।

বেশিরভাগ কেন্দ্রের সামনে প্রার্থী ও কর্মী-সমর্থকরা রয়েছেন তবে ভোটার নেই তেমন।

একইরকম চিত্র দেখা গেল ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনের গুলশান এলাকার একটি ভোট কেন্দ্রে।

এ বিষয়ে ভোটকেন্দ্রের সামনে দাঁড়িয়ে থাকা এক কর্মী বলেন, বৃষ্টির কারণে সকালে ভোটাররা আসেননি। আবহাওয়া অনুকূলে আসলেই ভোটকেন্দ্র ভোটারদের লাইন লাগবে বলে তার বিশ্বাস।

এদিকে সকাল সাড়ে ৮টার দিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে রায়েরবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, কোনো ভোটার নেই। এটি ৬২ নম্বর ওয়ার্ডের একটি কেন্দ্র।

কেন্দ্রের সামনে কর্মী-সমর্থকদের নিয়ে দাঁড়িয়ে আছেন ওয়ার্ডের টিফিন ক্যারিয়ার প্রতীকের প্রার্থী আব্দুর রহমান রতন ও ট্রাক্টর প্রতীকের কাউন্সিলর প্রার্থী মোস্তফা আহমেদ।

কেন্দ্র থেকে খানিকটা দূরে ট্রাক্টরের এজেন্টরা ভোটারদের স্লিপ নিয়ে অপেক্ষা করছেন। তবে সেখানে কিছুক্ষণ অপেক্ষা করে কোনো ভোটারকে স্লিপ নিতে দেখা যায়নি।

রায়েরবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পৌনে ৯টার দিকে দু’জন নারী ভোটারকে ভোটকেন্দ্রে প্রবেশ করতে দেখা গেছে।

এরপর সকাল ৯টার দিকে ৬৫ নম্বর ওয়ার্ডের মাতুয়াইল বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে, স্কুল মাঠ একেবারেই ফাঁকা। ভোটারদের কোনো লাইন এখানে দেখা যায়নি।

তবে কেন্দ্রে প্রবেশের মুখে ব্যাটমিন্টন র‌্যাকেট প্রতীকের কাউন্সিলর প্রার্থী মো. সামসুদ্দিন ভূঁইয়া সেন্টুর সমর্থকদের দেখা গেছে।

র‌্যাকেট প্রতীকের সমর্থক মো. নুরুল আলম বলেন, বৃষ্টির জন্য মানুষ সকালে আসেনি। দু-একজন করে এসেছেন। এখন বৃষ্টি থেমেছে আশা করছি, ভোটার উপস্থিতি বাড়বে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের শ্যামপুর, দনিয়া, মাতুয়াইল, সারুলিয়া, ডেমরা, মান্ডা, দক্ষিণগাঁও ও নাসিরাবাদ ইউনিয়নকে ৫৮, ৫৯, ৬০, ৬১, ৬২, ৬৩, ৬৪, ৬৫, ৬৬, ৬৭, ৬৮, ৬৯, ৭০, ৭১, ৭২, ৭৩, ৭৪ ও ৭৫ নম্বর ওয়ার্ডে বিভক্ত করা হয়েছে। এসব ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর নির্বাচনে ভোট হচ্ছে।

এদিকে বৃহস্পতিবার সকালে উত্তরার ৪নম্বর সেক্টরে নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজে ভোট দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে প্রার্থী আতিকুল ইসলাম।

ভোট প্রদান শেষে তিনি ভোটারদের বৃষ্টির দিনে গরম খিচুড়ি ও চা পানের পর ভোটারদের কেন্দ্রে এসে নিজ নিজ ভোট প্রয়োগের আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার সকাল ৮টায় দুই সিটি কর্পোরেশনের সম্প্রসারিত ১৮টি করে মোট ৩৬টি ওয়ার্ডে ভোটগ্রহণ শুরু হয়। বিকাল ৪টা পর্যন্ত টানা চলবে ভোটগ্রহণ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*