Main Menu

আটক ভারতীয় পাইলট মুক্ত

অভিনন্দনের সঙ্গে কে এই হাস্যোজ্জ্বল মহিলা?

আইভি তাঁকি: মুক্তি পেয়েছেন ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন। গত শুক্রবার পাকিস্তান থেকে মুক্তি পেয়ে সরাসির আত্তারি-ওয়াঘা সীমান্ত গেট দিয়ে তিনি ভারতের মাটিতে পা রাখেন। দেশে ফেরার সময় তার পাশে এক নারীকে হাসি মুখে হাঁটতে ও কথাও বলতে দেখা যায়।

অভিনন্দনের ফিরে আসার প্রতিটি মুহূর্তের দিকে যখন সবার আগ্রহ তখন ওই মহিলার পাশাপাশি অভিনন্দনকে সীমান্তের জিরো লাইনের দিকে এগিয়ে আসতে দেখে শুরু হয়ে যায় ফিসফাস। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

সেই জল্পনার সূত্র ধরেই শুরু হয় খোঁজ-তল্লাশ। জানা যায়, তিনি পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা। নাম তার ড. ফারিয়া বুগতি।

ওয়াঘা সীমান্তের জিরো লাইন পর্যন্ত গিয়ে অভিনন্দনকে ভারতের সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের হাতে নিরাপদে তুলে দেওয়ার দায়িত্ব  রয়েছে যে গুটিকয়েক শীর্ষস্তরের পাক আমলার হাতে, ফারিয়া তাদেরই এক জন। তিনি দেশটির বেলুচিস্তানের বাসিন্দা।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয়ে ২০০৫ সালে যোগ দেন ফারিয়া। পাকিস্তান পররাষ্ট্রমন্ত্রণালয়ে মোট ৪৫ জন নারী অফিসার রয়েছেন, তাদের মধ্যে বেলুচিস্তানের প্রতিনিধি রয়েছেন এই একজনই।

তবে পাক সংবাদমাধ্যমের খবর, কিছু দিনের মধ্যেই পাকিস্তান ছাড়ছেন ফারিয়া। যাচ্ছেন জেনেভায়, পাকিস্তানের সেকেন্ড সেক্রেটারি হয়ে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*