Main Menu

ক্রিকেটারদের রাজনৈতিক উসকানিমূলক কথা বলা উচিত নয়: শোয়েব আখতার

 

সুমাইয়া বুলবুল ঐশী:: ক্রিকেটারদের রাজনৈতিক উসকানিমূলক কথা বলা উচিত নয় বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার।

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির এই পেসার বলেন, ক্রিকেটার হিসেবে আমরা ক্রিকেট নিয়েই কথা বলব, রাজনীতি নিয়ে নয়। যখন এ রকম রাজনৈতিক কোনও ঘটনা ঘটে তখন ক্রিকেটার হিসেবে যোগাযোগ রক্ষা করার কাজ করতে হবে। ক্রিকেটার হিসেবে খুব গুরুত্বপূর্ণ হল এমন কথা বলা যাতে একতা বাড়ে, উসকানি নয়।

পাকিস্তানের একটি টিভি চ্যানেলে শোয়েব আখতার বলেন, খেলাধুলার সঙ্গে কি রাজনীতিকে জড়িয়ে ফেলা উচিত? একেবারেই নয়। আমরা তীব্র নিন্দা করি প্রাণহানির। কিন্তু নিজের দেশের ব্যাপারে আমরা এক এবং আমাদের প্রধানমন্ত্রীর বক্তব্যের পাশে দাঁড়াচ্ছি। এখানে অন্য কিছু ভাবার জায়গা নেই।

জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ভারতের ৪৯ সিআরপিএফ সদস্য নিহত হয়েছেন। নৃশংস সেই হামলায় পাকিস্তান জড়িত বলে দাবি করছে ভারত। আর এই হামলায় ঘটনার সমালোচনা করছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতারও।

ঘণ্টায় ১৬১.৩৭ কিলোমিটার গতিতেতে বল করা সাবেক তারকা পেসার শোয়েব আখতার বলেন, ভারতের এই ম্যাচ থেকে সরে দাঁড়ানোর অধিকার রয়েছে। ওদের দেশ আক্রান্ত হয়েছে তাই এই সিদ্ধান্ত। এ ব্যাপারে পাল্টা কিছু বলার নেই।

প্রসঙ্গত, জঙ্গি হামলার ঘটনায় ভারতীয় ক্রিকেটারদের অনেকেই পাকিস্তানের বিরুদ্ধে বিষোদগার করছেন। নানা তীর্যক মন্তব্য করেছেন ভারতের সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী, ভিভিএস লক্ষণসহ সাবেক তারকা খেলোয়াড়রা।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*